ফ্রিল্যান্সিং কি - ফ্রিল্যান্সিং এর সম্পূর্ণ গাইড

ফ্রিল্যান্সিং কি

ফ্রিল্যান্সিং কি - ফ্রিল্যান্সিং এর সম্পূর্ণ গাইড

ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করব

ফ্রিল্যান্সিং কি - ফ্রিল্যান্সিং এর সম্পূর্ণ গাইড, What is Freelancing?

আপনি নিজের বস হতে চান না কেন, একটি নতুন ক্যারিয়ারের চেষ্টা করুন, বা আপনার আগ্রহের একটি সাইড হাস্টেল অনুসরণ করুন, ফ্রিল্যান্সিং আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। আপনি যদি নিজের জন্য কাজ করার সিদ্ধান্ত নেন তবে আপনি একা নন।

2019 সালে, MBO অংশীদারদের একটি সমীক্ষায় দেখা গেছে যে প্রায় 41.1 মিলিয়ন আমেরিকান নিজেদেরকে স্ব-নিযুক্ত বলে মনে করে, মাসে কয়েক ঘন্টা বা পুরো সময় কাজ করে। আরও ভাঙ্গা, আনুমানিক 15 মিলিয়ন কর্মী স্ব-নিযুক্ত পার্টটাইম এবং 12.4 মিলিয়ন কর্মী স্ব-নিযুক্ত পূর্ণ-সময়।

এই ধরনের পরিসংখ্যান দিয়ে, আত্ম-কর্মসংস্থান এবং স্ব-কর্মসংস্থানের জন্য নিজেকে প্রস্তুত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ফ্রিল্যান্সিং কী, কীভাবে কোম্পানি এবং চাকরি খুঁজে পাবেন এবং একজন ফ্রিল্যান্সার হিসেবে সফল হওয়ার জন্য আপনার কী কী গুণাবলী দরকার তা জানতে এই গাইডটি ব্যবহার করুন। দ্রষ্টব্য: মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করার উপায়

ফ্লেক্সজবস দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ মানের দূরবর্তী, ঘরে বসে কাজ করার জন্য, হাইব্রিড এবং নমনীয় চাকরি খুঁজে পেতে সাহায্য করার ক্ষেত্রে অগ্রণী। আপনি আমাদের অনলাইন জব পোস্টিং ক্রাফ্ট ডাটাবেস, সেইসাথে চাকরি অনুসন্ধান এবং ক্যারিয়ার ওয়েবিনার এবং অন্যান্য অনেক দুর্দান্ত সংস্থান অ্যাক্সেস করতে নিবন্ধন করতে পারেন। ফ্লেক্সজবস কীভাবে আজকে আপনার চাকরির সন্ধান উন্নত করতে পারে তা জানুন!

অনন্য অ্যাডমিন আইকন সম্পূর্ণ গাইড
আত্মকর্মসংস্থান কি?

সংজ্ঞা এবং অর্থ

মূলত, ফ্রিল্যান্সিং হল যখন একজন ব্যক্তি কোম্পানির জন্য কাজ করার পরিবর্তে নিজের জন্য কাজ করে। যদিও ফ্রিল্যান্সাররা কোম্পানি এবং সংস্থার কাছ থেকে চুক্তির কাজ গ্রহণ করে, তারা শেষ পর্যন্ত স্ব-নিযুক্ত হয়।

ফ্রিল্যান্সাররা অনেক কিছুর জন্য দায়ী যা ঐতিহ্যবাহী কর্মচারীরা নয়, যেমন কাজের সময় নির্ধারণ করা, বিভিন্ন প্রকল্পে ব্যয় করা সময় ট্র্যাক করা, ক্লায়েন্টদের বিল করা এবং তাদের নিজস্ব বিক্রয় ও কর্মসংস্থান কর পরিশোধ করা। ফ্রিল্যান্সাররা যে কোম্পানির জন্য কাজ করে তাদের দ্বারা "কর্মচারী" হিসাবে বিবেচিত হয় না, বরং "ঠিকাদার" হিসাবে বিবেচিত হয়।

একটি ফ্রিল্যান্সার কি? সংজ্ঞা এবং অর্থ

"স্বায়ত্তশাসন" এর একটি খুব বিস্তৃত অর্থ রয়েছে। ফ্রিল্যান্সাররা হল স্ব-নিযুক্ত ব্যক্তি যারা প্রায়ই একই সময়ে একাধিক ক্লায়েন্টের জন্য কাজ করে এবং একটি প্রকল্প দ্বারা প্রকল্পের ভিত্তিতে আয় উপার্জন করে। ফ্রিল্যান্স কাজের সন্ধান করার সময়, আপনাকে কিছু মানদণ্ড বিবেচনা করতে হবে। তারা আপনাকে ফ্রিল্যান্সের সুযোগ খুঁজে পেতে এবং সম্ভাব্য ক্লায়েন্টদের কাছে আপনি যে কাজটি করেন তা বর্ণনা করতে সহায়তা করতে পারে। ফ্রিল্যান্স প্রকার:

ঠিকাদার: একটি চাকরি যেখানে আপনি স্থায়ী কর্মচারীর পরিবর্তে একটি অস্থায়ী ঠিকাদার।

কন্ট্রাক্ট ওয়ার্ক: কন্ট্রাক্ট ওয়ার্কের মতোই।

স্বাধীন ঠিকাদার: স্ব-নিযুক্ত ব্যক্তির জন্য আরেকটি সাধারণ শব্দ, কিন্তু আপনার কাজের শর্তাবলী অন্য কোম্পানি বা ব্যক্তির সাথে একটি চুক্তি দ্বারা নির্দিষ্ট করা হয়।
1099: IRS ফর্ম, ফর্ম 1099-MISC, স্বাধীন ঠিকাদারদের দ্বারা পূরণ করা হয় এবং প্রায়ই কাজ বর্ণনা করতে ব্যবহৃত হয় ("এটি ফর্ম 1099

"প্রটোকল ভূমিকা")।
চুক্তি পরামর্শদাতা: নির্দিষ্ট বিষয়ে অস্থায়ী পরামর্শ প্রদানের জন্য একটি কোম্পানির মধ্যে নিযুক্ত একজন ব্যক্তি।
কন্ট্রাক্ট হায়ার: একটি কাজ যা একটি স্বাধীন ঠিকাদার পদ হিসাবে শুরু হয় কিন্তু সব কিছু ঠিক থাকলে স্থায়ী কর্মচারী পদে পরিণত হওয়ার সম্ভাবনা থাকে।

কিভাবে ফ্রিল্যান্স কাজ খুঁজে পেতে
ফ্রিল্যান্সারদের নিয়োগের জন্য পরিচিত কোম্পানিগুলিতে ফোকাস করা আপনার ফ্রিল্যান্স অনুসন্ধান শুরু করার একটি ভাল উপায় হতে পারে। উদাহরণস্বরূপ, এই নিয়োগকর্তারা FlexJobs-এ সবচেয়ে বেশি ফ্রিল্যান্স চাকরির সুযোগ পোস্ট করেন:

শক্তি
কেলি
আজলন
অ্যাকাউন্ট ম্যানেজার
লুনস্টাড
রবার্ট হাফ ইন্টারন্যাশনাল
পাসো কোম্পানি
সলোমন পেজ
ডাল কনসাল্টিং
ক্যাকটাস কমিউনিকেশনস

সবচেয়ে সাধারণ ফ্রিল্যান্সিং ক্ষেত্র
আপনি ফ্লেক্সজবস থেকে দেখতে পাচ্ছেন, এবং আপনি ফ্রিল্যান্স কাজের তালিকা থেকে দেখতে পাচ্ছেন, অনেক কোম্পানি, সংস্থা এবং সরকারী সংস্থা ফ্রিল্যান্সারদের নিয়োগ করে। ফ্রিল্যান্সিং সহ, স্বল্পমেয়াদী অস্থায়ী প্রকল্প থেকে দীর্ঘমেয়াদী, পূর্ণ-সময়ের প্রকল্প পর্যন্ত কল্পনাযোগ্য প্রায় প্রতিটি পেশায় চাকরি রয়েছে।

এই ক্ষেত্রগুলি সর্বাধিক ফ্রিল্যান্সার নিয়োগ করে:

অ্যাকাউন্টিং এবং ফিনান্স
প্রশাসনিক
লেখা
গ্রাহক সেবা
দ্বিভাষিক
কম্পিউটার এবং আইটি
ঔষধ এবং স্বাস্থ্য
সম্পাদনা
মানবসম্পদ এবং নিয়োগ
শিক্ষা ও প্রশিক্ষণ

ফ্রিল্যান্সিং এর সুবিধা এবং অসুবিধা

প্রতিটি কাজের সুবিধা এবং অসুবিধা আছে এবং ফ্রিল্যান্সিং এর ব্যতিক্রম নয়। চ্যালেঞ্জ সম্পর্কে সচেতন হওয়া নিশ্চিত করে যে আপনি তাদের মোকাবেলা করার জন্য প্রস্তুত।

ফ্রিল্যান্সিং এর সুবিধা

আপনার কাজের চাপ, আপনি যে ক্লায়েন্টদের সাথে কাজ করেন এবং আপনার আয় নিয়ন্ত্রণ করা ফ্রিল্যান্সিংয়ের একটি উল্লেখযোগ্য সুবিধা। আপনি যখন একজন ফ্রিল্যান্সার হন, তখন আপনি চালকের আসনে থাকেন। আপনি কি করতে চান, কোন ক্লায়েন্টদের জন্য আপনি কাজ করতে চান এবং আপনি কত টাকা পাবেন তা নির্ধারণ করুন। আপনার দক্ষতার স্তরের উপর নির্ভর করে, আপনি খণ্ডকালীন বা ফুল-টাইম কাজ করতে পারেন।

নমনীয়তা এবং দূরবর্তী কাজ এছাড়াও একটি প্লাস. বেশিরভাগ সময়, ফ্রিল্যান্স প্রকল্পে কাজ করার জন্য আপনাকে আপনার হোম অফিস থেকে আপনার নিজের সময়ে কাজ করতে হবে। আপনার একটি সময়সীমা থাকবে, তবে আপনি কখন এবং কোথায় কাজ করবেন তা আপনি সিদ্ধান্ত নিন।

ফ্রিল্যান্সিং এর অসুবিধা

চূড়ান্ত নিয়ন্ত্রণের সাথে অতিরিক্ত দায়িত্ব আসে। একজন ফ্রিল্যান্সার হিসেবে, আপনি সেই ব্যবসার মালিক যাকে ট্যাক্স, ইনভয়েসিং, পেমেন্ট গ্রহণ, আপনার নিজের স্বাস্থ্য বীমা খোঁজা এবং কাজটি সম্পন্ন করার জন্য আপনার প্রয়োজনীয় প্রতিটি সফ্টওয়্যার ও প্রযুক্তি কেনার ক্ষেত্রে শীর্ষে থাকতে হবে।

ফিস্ট বা দুর্ভিক্ষ সিন্ড্রোম ফ্রিল্যান্সারদের জন্য আরেকটি বাস্তব সমস্যা। কিছু মাস আপনি কাজ দিয়ে কানায় কানায় পূর্ণ হবেন, এবং পরবর্তী কয়েক মাস একটি ভূতের শহরে পরিণত হতে পারে। আপনি আপনার ক্লায়েন্টদের সাথে নমনীয় চুক্তি থাকার উপর নির্ভর করতে পারেন, কিন্তু হঠাৎ বুঝতে পারেন তাদের আর আপনার প্রয়োজন নেই। ফ্রিল্যান্সিং এর জন্য ভালো অর্থ ব্যবস্থাপনা এবং নতুন ক্লায়েন্টের জন্য ক্রমাগত অনুসন্ধান প্রয়োজন। ফ্রিল্যান্সার হিসাবে কাজ করার জন্য প্রয়োজনীয় বৈশিষ্ট্য এবং গুণাবলী

নিজেকে একজন সফল ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলতে আপনার কিছু গুণাবলী থাকা উচিত। যদিও একটি সর্ব-অন্তর্ভুক্ত তালিকা নয়, এই মৌলিক বৈশিষ্ট্যগুলি আপনাকে কোথায় ফোকাস করতে হবে তার একটি ধারণা দেবে।

শৃঙ্খলা

কোন বস তাদের চোখের কোণ থেকে আপনাকে দেখছেন না এবং কোন সহকর্মী আপনাকে বিচার করবেন না যখন আপনি কাজ করার পরিবর্তে অনলাইনে এক ঘন্টা কেনাকাটা করেন। ট্র্যাকে থাকার জন্য শৃঙ্খলা প্রয়োজন।

চালিয়ে যান

অধ্যবসায় সবসময় গুরুত্বপূর্ণ, কিন্তু তার চেয়েও বেশি যখন আপনি একজন ফ্রিল্যান্সার হিসেবে শুরু করছেন এবং কাজ খোঁজার চেষ্টা করছেন।

স্থিতিস্থাপকতা

একজন ফ্রিল্যান্সার হিসাবে, আপনি সবচেয়ে সাধারণ বাক্যাংশটি শুনতে পাবেন: না। অস্বীকৃতি হল গেমের নাম এবং আপনাকে এটিকে আপনার পিঠ থেকে সরাতে দিতে হবে।

সংগঠিত করতে

আপনি বিভিন্ন কাজের জন্য দায়ী. আপনি নিশ্চিত করতে চান যে আপনি আপনার আয় এবং ব্যয় ট্র্যাক করছেন, ক্লায়েন্ট ইমেলগুলিতে অবিলম্বে সাড়া দিচ্ছেন, সময়সীমা পূরণ করছেন, ফাইলগুলি সংগঠিত করছেন এবং আপনার কাজের চাপকে স্ট্রিমলাইন করছেন৷

ইতিবাচক

আপনাকে প্রথাগত অর্থে বহির্মুখী হতে হবে না, তবে নতুন ক্লায়েন্টদের আকৃষ্ট করার জন্য আপনাকে কিছুটা আক্রমণাত্মক হতে হবে। আপনি যদি আপনার ব্যবসা বাড়াতে চান, তাহলে আপনাকে ব্যক্তিগতভাবে বা ডিজিটালভাবে, অপরিচিতদের সাথে সহজেই সংযোগ এবং যোগাযোগ করতে সক্ষম হতে হবে।

যোগাযোগমূলক

একজন ফ্রিল্যান্সার হওয়ার জন্য প্রচুর যোগাযোগের প্রয়োজন। আপনাকে কঠিন কথোপকথন করতে ইচ্ছুক হতে হবে—যেমন উচ্চ মূল্যে আলোচনা করা বা কোনো ক্লায়েন্টের সাথে সম্পর্ক ছিন্ন করা—এবং সেগুলিকে কৌশলে এবং পেশাদারভাবে পরিচালনা করতে হবে। আপনার জন্য নোংরা কাজ করার জন্য কোন বস বা অন্য সহকর্মীরা নেই।

আপনি কি ডাটা এন্ট্রি আইকন ফ্রিল্যান্সার হতে প্রস্তুত?
ফ্রিল্যান্স কাজ খোঁজা জটিল হতে হবে না. FlexJobs Fortune 500 থেকে ছোট ব্যবসার হাজার হাজার কোম্পানির সাথে কাজ করে, 50 টিরও বেশি কাজের বিভাগে ফ্রিল্যান্স, ফুল-টাইম এবং পার্ট-টাইম চাকরি প্রদান করে।

ফ্লেক্সজবস সদস্যদের প্রতিদিন ডাটাবেসে সম্পূর্ণ অ্যাক্সেস থাকে! ফ্লেক্সজবস কীভাবে আপনার ফ্রিল্যান্স ক্যারিয়ারকে এগিয়ে নিতে সাহায্য করতে পারে সে সম্পর্কে আরও জানুন।

Comments

Popular posts from this blog

ঘরে বসে অনলাইনে বিভিন্ন উপায়ে আয় করা যায় - বাড়ি বসে টাকা ইনকামের সুযোগ